১৫ই আগস্ট জাতীয় শোক দিবস-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী। ১৯৭৫ সালের পনের আগস্ট বিশ্বের ইতিহাসের নির্মমতার এক কালো অধ্যায়।

ঘাতকেরা শুধু এদিন জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাই করেনি, হত্যা করেছিল বাঙালি জাতির মহান মুক্তিযুদ্ধের চেতনা, অগ্রযাত্রা, সমৃদ্ধি ও সুন্দর আগামীর স্বপ্নকে।

আগামী ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক যথাযথ মর্যাদার সাথে পালন করবে বাংলাদেশ আওয়ামী লীগ, খুলনা জেলা শাখা। যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে শোক দিবসের বিভিন্ন কর্মসূচি পালনের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ, খুলনা জেলা শাখা -এর সর্বস্তরের নেতাকর্মী, সমর্থক এবং সকল সহযাগেী, ভ্রাতৃপ্রতিম, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনসমূহের প্রতি আহব্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ, খুলনা জেলা শাখার সংগ্রামী সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জনাব শেখ হারুনুর রশীদ ও বিপ্লবী সাধারন সম্পাদক এ্যাড. জনাব সুজিত অধিকারী।

একইসাথে জেলা আওয়ামী লীগের সকল উপজেলা, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ডসহ সমস্ত শাখার নেতৃবৃন্দকে নিম্নোক্ত কর্মসূচি পালনের নির্দেশনা প্রদান করা হয়েছেঃ

১. ১৫ই আগস্ট সূর্য উদয় ক্ষণে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন।
২. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন।
৩. বাদ জোহর সকল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল এবং সুবিধামতো সময়ে মন্দির, প্যাগোডা, গির্জা,
উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভার আয়োজন ও অসহায় দুস্থ এতিমসহ সাধারণ মানুষের মাঝে খাদ্য বিতরণ।
৪. জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, আসরবাদ, জেলার দলীয় কার্যালয় ।

বার্তা প্রেরক
এম এ রিয়াজ কচি
দপ্তর সম্পাদক
বাংলাদেশ আওয়ামী লীগ
খুলনা জেলা শাখা।